সংবাদ শিরোনাম :
খালেদার অসুস্থতা গুরুতর নয়: চিকিৎসক

খালেদার অসুস্থতা গুরুতর নয়: চিকিৎসক

খালেদার অসুস্থতা গুরুতর নয়: চিকিৎসক
খালেদার অসুস্থতা গুরুতর নয়: চিকিৎসক

বার্তা ডেস্কঃ কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করে এসে তার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক শামসুজ্জামান বলেছেন, তার অসুস্থতা ‘গুরুতর নয়’।

বিএনপি চেয়ারপারসনের অসুস্থতা নিয়ে আলোচনার মধ্যে সোমবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের প্রেস ব্রিফিংয়ের পর তিনি সাংবাদিকদের একথা বলেন।

শনিবার চার সদস্যেরে মেডিকেল বোর্ড গঠনের পর এর সদস্যরা রোববার পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের পুরনো কারাগারে বন্দি সাবেক প্রধানমন্ত্রীকে দেখে আসেন।

অধ্যাপক শামসুজ্জামান তার চেম্বারে সাংবাদিকদের বলেন, “তিনি জানিয়েছেন, তার ঘাড়ে ব্যথা, বাম হাতে-পায়ে এবং কোমরে ব্যথা বোধ করেন। এছাড়া তার বাম হাত ঝিম ঝিম করে।”

খালেদা নিয়মিত যে ওষুধ সেবন করেন, তার সঙ্গে আরও কিছু ওষুধ যুক্ত করা হয়েছে জানিয়ে এই চিকিৎসক বলেন, “রক্ত পরীক্ষা এবং এক্সরে করার পরামর্শ দেওয়ার পাশপাশি নিয়মিত ব্যয়াম করার জন্য তাকে বলা হয়েছে।”

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসকরা আগে জানিয়েছিলেন, ৭৩ বছর বয়সী খালেদা জিয়ার হৃদযন্ত্র, চোখ ও হাঁটুর সমস্যা রয়েছে। সেজন্য তাকে নিয়মিত নানা রকম ওষুধ খেতে হয়।

দুর্নীতি মামলায় কারাগারে থাকা খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে তার দল বিএনপির উদ্বেগের মধ্যে কারা কর্তৃপক্ষের অনুরোধে ডা. শামসুজ্জামানের নেতৃত্বে মেডিকেল বোর্ড গঠন করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল।

ঢাকা মেডিকেল কলেজের অর্থোপেডিক বিভাগের প্রধান অধ্যাপক শামসুজ্জামানের সঙ্গে বোর্ডে রয়েছেন ডা. মনসুর হাবীব (নিউরোলজি), টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিক্যাল মেডিসিন)।

খালেদার জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি জানাতে সোমবার ঢাকা মেডিকেলের মিডিয়া রুমে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনের প্রেস ব্রিফিংয়ে আসার কথা ছিল। সকাল ১১টার সেই ব্রিফিং শুরু হয় আধা ঘণ্টা পর। নাসির উদ্দিনের বদলে সেখানে ব্রিফ করেন উপ-পরিচালক ডা. শাহ আলম।

হাসপাতালের পরিচালক প্রধানমন্ত্রীর একটি অনুষ্ঠানে থাকায় তার প্রতিনিধি হিসেবে তিনি এসেছেন বলে জানান। কিন্তু সেই ব্রিফিংয়ে নতুন কোনো তথ্য উপ পরিচালক দিতে পারেননি।

ডা. শাহ আলম বলেন, “মেডিকেল টিম এখন পর্যন্ত কোনো প্রতিবেদন বা তথ্য আমাদের পরিচালককে দেননি। ফলে উনার (খালেদা জিয়া) স্বাস্থ্যগত অবস্থা কী, আদৌ কোনো পরীক্ষা তার লাগবে কি না, সে বিষয়ে কোনো তথ্য আমাদের কাছে নেই।”

এরপর সাংবাদিকরা ডা. শামসুজ্জামানের চেম্বারে গেলে তিনি কথা বলেন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজার রায়ের পর থেকে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বন্দি।

নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করায় হাই কোর্ট খালেদা জিয়াকে জামিন দিলেও আপিল বিভাগ ওই আদেশ ৮ মে পর্যন্ত স্থগিত করে দিয়েছে। ফলে সে পর্যন্ত তার মুক্তি পাওয়ার কোনো সুযোগ নেই।

এর মধ্যে গত ২৯ মার্চ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বন্দি খালেদার সাক্ষাৎ স্থগিত করা হয় অসুস্থতার কারণ দেখিয়ে।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সেদিন বলেছিলেন, তাদের চেয়ারপারসনের সঙ্গে দেখা করার জন্য মহাসচিব রওনা হয়েছিলেন। কিন্তু কারা কর্তৃপক্ষ জানায় যে খালেদা অসুস্থ থাকায় সাক্ষাৎ স্থগিত করা হয়েছে।

এরপর সংবাদ সম্মেলন করে বিএনপি মহাসচিব ফখরুল তার নেত্রীর অসুস্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে সুচিকিৎসার জন্য তার মুক্তি দাবি করেন।

তবে কারা কর্তৃপক্ষের কেউ খালেদা জিয়ার অসুস্থতার বিষয়ে তখন সাংবাদিকদের কাছে মুখ খোলেননি।

বিএনপির উদ্বেগের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও মন্ত্রী ওবায়দুল কাদের শনিবার সাংবাদিকদের বলেন, “তিনি (খালেদা) আগে যেমন ছিলেন তেমনই আছেন।”

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com